ফাগুন এলো
- আবু জাফর বিঃ ২০-০৪-২০২৪

শীত গেল প্রকৃতি রাঙিল বসন্তের আগমনে,
আমের মুকুল বাহারী ফুল রং লাগিল মনে।
বসন্ত আগমনে কুসুম কাননে ফুটছে কত ফুল,
কৃষ্ণচূড়ায় রঙ লেগেছে, রঙিন হয়েছে শিমুল।

ছয়টি ঋতুর সেরা তুমি রূপ তোমার অনন্ত,
আগুন রাঙা ফাগুন তুমি ঋতুর রাজা বসন্ত।
মনের আঙিনাই কে উঁকিদেয় মন বসেনা ঘরে,
উতালা মন মানেনা বাধন ফাগুন এলো ফিরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।