পারলে একমুঠো সুখ হাওলাদ দিও
- বেঞ্জিন বেঞ্জয়েট ২৫-০৪-২০২৪

প্রতি রাতেই আমি ভিন গ্রহের বাসিন্দা সাজি
যেখানে নেই বলতে কিছুই নেই ।
আপন হাতে বৃক্ষ রোপণ করে সৃষ্টি করি বন ।
সে জগতের বাসিন্দা আমি একা , শুধুই একা ।
একা একা মনটা মরে থাকে সব সময় ।
কিছু সময় পার হতেই দেখতে পাই বনে
কিছু জীব জন্তুর আবির্ভাব ঘটেছে ।
আমি দুধ কলা সহ সব কিছু দিয়ে পুষে রাখি ।
সেবা করি যত্ন করি , লালন পালন করি ।
জীবজন্তু বড় হয়ে গেলে ...
আমি আর শান্তিতে থাকতে পারি না ।
আমার ভয় হয় কখন যেন আমাকে হুমকি দিবে ।
কখন যেন আমার উপর ঝাঁপিয়ে পড়বে ।
কখন যেন আমাকে সে জগত হতে বিদায় দিবে ।
দিনে যেমন দ্বিধা দ্বন্দ্ব আর সংশয় ভয়ে থাকি
তেমনই রাতের বেলাতেও । নির্ঘুমে রজনী পার হয় ।
জীবনের ভয়ে মাটি হতে দু'শ হাত উপরে মাচা বানিয়ে
দিন রাত চব্বিশ ঘন্টা সেখানেই পার করি ।
আচ্ছা কেউ বলতে পারেন এই যে ভালবাসা ...
কারে বলে এই ভালবাসা , কেন জন্মে এই ভালবাসা ?
শুধু কি আপনার বিপদ আনতেই এর সৃষ্টি !


শুনুন দিনকাল ভালো যাচ্ছে না আমার আজকাল ।
বেঁচে থাকায় কোন সুখ নেই , শান্তি নেই...
জীবন মানেই যন্ত্রণা আর কষ্টের আখড়া ।
হে গাড়ীওয়ালা বাড়ীওয়ালা ব্যাংকের টাকাওয়ালা
তোমরা কি খুব সুখে আছ ? পারলে এক মুঠো সুখ
হাওলাদ দিও । আজ আমি সুখের বড়ই কাঙ্গাল ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

ochena_porhik
১৮-০৩-২০১৫ ০৬:০৪ মিঃ

vai amar nam abdul motin. university of rajshahi. te pori.