দেশ সেবক ওরা
- বেঞ্জিন বেঞ্জয়েট ২৫-০৪-২০২৪

জম কালো এই ইতিহাস'টা বন্ধ করছে দম ,
পেরেশানিত দিনের আলোয়, রাতে নিদ্রা কম ।
দিনে দুপুরে চলমান বাসে ফুটছে পেট্রোলবোম ,
পুড়ছে মানব ফুরছে মনুষ্য বাড়ছে হিংস্রতা ক্রম ।
কিছুই হেরি না ভিন্ন কারণ, রাজনীতি অন্যতম,
রাজনীতি করে মানুষ মারে নেতা নেত্রী অধম ।
অধম হয়ে দখল করেছে সেবার পথ যা উত্তম ,
উত্তমের গায়ে রক্ত লাগিয়ে সেজেছে দানব'সম ।


সৃষ্টি করছে বিভীষিকাময় জ্বলন্ত এক নৈরাজ্য ,
বোল ফুটিয়ে সোর তুলছে দাবী তাদের ন্যায্য ।
কাহার তরে কিসের দাবী কার এ দাবী ন্যায্য ?
কে দাবী করে কাহার তরে কে বা করছে সহ্য ?
কার কাছে ওরা করছে দাবী কেবা করছে ত্যাজ্য ,
দানবের কাছে দানবের দাবী লাগছে বড় আশ্চর্য ।
মানবের তরে কেহই নাই মানব সকল জর্জ ,
মরণের সনে লড়াই করে ধরছে তবু তারা ধৈর্য ।

ওরাই নাকি দেশ দরদী ওরাই দেশের কর্ণধর ,
দেশ সেবার বলিষ্ঠ আওয়াজ চূর্ণ কর চূর্ণ কর ।
দেশ সেবক ওরা শাবল চালায়ে ভাঙে বাড়িঘর ,
দেশ সেবক ওরা দেশবাসীর গালে মারে থাপ্পড় ।
দেশ সেবক ওরা সেবার নামে চায় যে চাঁদা-কর ,
দেশ সেবক ওরা দেশবাসীকে দেয় যে শুধু কবর ।
দেশ সেবক ওরা চায় যে শুধু অ্যামেরিকাতে ঘর ,
দেশ সেবক ওরা চায় যে দেশটা থাকুক বালুচর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।