অপেক্ষা
- জুনায়েদ বি. রাহমান - অপ্রকাশিত (শেষের ডায়রী) ২৯-০৩-২০২৪

তোমার অপেক্ষায়....
সকালের শুভ্রতা,
দূপুরের মগ্নতা,
অতপর,পড়ন্ত বিকেলের শান্ত প্রহরগুলো ও কেটে যায় বিষাক্ত যন্ত্রনায়।
বসন্তের উদাস হাওয়া বারবার কড়া নেড়ে যায় চিত্তের বদ্ধ জানালায়।
কালের স্রোতে হারিয়ে যাওয়া স্মৃতিগুলো পোড়ায় আমায়,
কয়লার আগুনের ন্যায়।
সুখগুলো সব হারিয়ে যায়
অচেনা কোন এক অজানায়।
ক্রমান্বয়ে প্রহর আলোর বিদায়ী বার্তা দেয় ধারায়।
তখনও মোর অবুঝ মন থাকে তোমার অপেক্ষায়।

অত:পর,
যখন তুমি আসো....
মোর চিত্তে যেন দিব্যি কণার আগমন ঘটে।
সহসা নেত্রের শূণ্য অরন্যে অজস্র স্বপ্নের ফুল ফুটে।
চিত্তের তেপান্তরে বসন্তের আগমনী বার্তা রটে,
এভাবেই এক সুদীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

junayedbrahman
০৮-১০-২০১৫ ১৪:৫৪ মিঃ

thanks

kobitapagolkobir
২৬-০৬-২০১৫ ২৩:৫২ মিঃ

অসাধারণ