“দূরত্ব”
- এম. এ. হামিদ রিকু - "নির্বাচিত কবিতা সমগ্র" ২৯-০৩-২০২৪

একদিন পৃথিবীর সমস্ত বাতাস
সিএনজি গ্যাস হয়ে যাবে,
গাছেরা হয়ে যাবে কালের শো-পিচ!
আর আমি?
কেবল “আমি” হয়েই পড়ে রইবো!
তুমি কেবল “তুমি” হয়েই পড়ে রইবে!
তুমি আর আমি মিলে
“আমরা” হওয়া হবেনা কখনো!

তাই বিড়বিড় করে কেবল
রবীঠাকুরের মত গেয়ে যায়
“কেন মেঘ আসে হৃদয়ো আকাশে
তোমারে দেখিতে দেইনা”
“মাঝেমাঝে তব দেখা পাই
চিরদিন কেন পাইনা”
মাঝেমাঝে তব দেখা পাই
চিরদিন কেন পাইনা...!!!

এম. এ. হামিদ রিকু
২০/১২/১৪
বিকেল ৪টা ১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

MAHamidriku
০২-০৩-২০১৫ ১৭:৫৭ মিঃ

উৎসর্গঃ মনের মানুষ হারানো মানুষগুলোকে।