বেলা শেষের গান
- কাওসার পারভীন ২৯-০৩-২০২৪

বেলা শেষের গান,
অস্পষ্ট ঐকতান।
কি কথা তার সনে !
নিভৃতে নিরজনে?

পাখিদের কুহূতানে মৌন দুপুরে
একরাশ ভাল লাগায় মন মাতে সুরে।
ঋতু বদলে আরো কত কি

এই রোদ এই বৃষ্টি
অসীম আকাশে ঘন মেঘের আবরণে,
অঝোরে কাঁদছে আকাশ ঘোর বরিষণে।

পাখিরা ছুটিছে নীড়ে নির্জলা নিরালয়ে।
মানুষও পাখির মত,
বৃষ্টির জলে ভিজে ছুটোছুটি অক্লান্ত ছাউনি ,
ছাতা তলে নিজেকে আড়াল করে।

এমনও হাজারো কথা প্রতিদিন প্রতিক্ষণে।
কইয়ে যাই তার সনে, নিভৃত নিরজনে ।
ঝড় জল থেমে গেলে,
পাখিদের মত করে হারাবো দূরপাণে
নির্মল আনন্দে নীড় বেঁধে দুজনে !

*** নিভৃতে নির্জনে নিজের মনের সাথে নিজে কথা বলা। নিজের সেই অদৃশ্য প্রতিচ্ছায়া কে নিয়ে এক সময় একাকী হারিয়ে যাবার কল্পনা।***

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

kawsar_parvin
২২-০৪-২০১৫ ২২:৩৫ মিঃ

Dhonyobad sabbirnayem

kawsar_parvin
২২-০৪-২০১৫ ২২:৩৪ মিঃ

Dhonyobad sabbirnayem

sabbirnayem
০২-০৪-২০১৫ ০৩:৩৪ মিঃ

চমৎকার।