স্বাধীনতার পেটে
- সুমন আখন্দ ২৪-০৪-২০২৪

স্বাধীনতার পেটেই জন্ম নিল অবিশ্বাসের বীজ
পাঁজরে অবিশ্বাসী হাড়, বাঁকা হয়ে বসে আছে
নৌকার গলুই ভেঙে দিয়েছে সন্দেহের লগি,
ষড়যন্ত্রী-আগাছার ভারে ভরে গেছে ধানক্ষেত
ক্লাউনের খপ্পরে পড়েছে লাঙল, দাড়িপাল্লা তো দুর্জন!
দেখি না ভালো ভবিষ্যত
উপরে কালপুরুষের তরবারী
নিচে জোনাকীর আগুন,
রাতের মহাসাগরের কাছে সাঁতার তুচ্ছ হলেও
জীবনের ভেলা সুন্দর!
জোঁক, মশা, উড়াশের ভয়ে জীবন ছেড়ে দিলে চলে না
জীবন সুন্দর, আর সবচেয়ে সুন্দর এই বেচে থাকা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।