জামপাতা জোড়া জোড়া
- সুমন আখন্দ ১৯-০৪-২০২৪

জামপাতা জোড়া জোড়া
লাগলে আগুন উঠবি তোরা!
দেশজুড়ে সব কপালপোড়া
মরার আগে উঠে দাঁড়া!
মরণপুরের নৌকা খাড়া
নৌকা তো সব খেয়েছে
যাদু-কাঠীর যুত পেয়েছে!

যা বুঝেছি থোরা থোরা
ঘাড়ের ওপর ঘাটের মড়া
বাতের ব্যথায় কাবু ঘোড়া
বাকি আছে কবর খোড়া,
ধানের শীষ ধানের ছড়া
থাকলে বেচে উঠে দাঁড়া!
কে বলে সব শেষ হয়েছে!
এই তো আবার দিন এসেছে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।