ইজরায়েল
- সুমন আখন্দ ২৯-০৩-২০২৪

ও ইজরায়েল!
ও বিটিশদের বার্স্টার্ড সাওয়াল!
আজরাঈল হবার অভিনয় করে করে আর কত রক্ত খাবে?
চিনেজোঁক কি পুরো পৃথিবী গিলে খাবে!
খেতে পারে কি?
পাপ ওর বাপেরেও ছাড়ে কি!
বসার জায়গা পেয়ে কিভাবে তোমরা শুয়ে পড়লে
পথের ফকির থেকে কিভাবে ডাকাত হয়ে গেলে
পৃথিবী জানে সেসব কাহিনী।
ও ইজরায়েল! ও 'হাগানাহ' বাহিনী!
এবার তোমার মুখে মরা-সাগরের পানি দেয়ার সময় হয়েছে
কে জানে, হয়তো আবার 'মহামতি' হিটলারের জন্ম হয়েছে!

ও ইজরায়েল! ও শয়তানের চেলা!
আর কত খাবে অনুদানের কলা!
হীরা কাটতে কাটতে হাত পাকিয়ে কাটছো মানুষের গলা
কাটো!
নিজের আঙুল্ও কাটো!
আসবে একদিন রক্ত ফিরিয়ে দেবার পালা--

ও ইজরায়েল! ও ইহুদীবাদের অবৈধ দেশ!
ফিলিস্তিনে বোমা মারলেই হবে না সব শেষ
প্রতি কণা বারুদের হিসেব দিতে হবে
প্রতিটা লাশের দাম দিতে হবে!
সফটওয়্যার নামের আন্ডারওয়্যারে যতই ঢাকো লজ্জা
একদিন জগত জানবে পেরিস-নিয়াহুর সহশয্যা
ফরাসীরা দিলো পরমাণু পায়েশ
আমেরিকা তোমার মিটালো খায়েশ
এরপরে! ইতিহাস লেখা হবে তুমি বারোয়ারি বেশ্যা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।