স্বাধীনতা কে?
- আপন দেবনাথ ২০-০৪-২০২৪

আমি স্বাধীনতা -
শিকল পড়ে ছিলাম শাসনের গর্ভে ,
আমি স্বাধীনতা -
হাত খুলেছি দীপ্ত চিত্তে তাই ঊর্দ্ধে নিশান উড়বে।
আমি স্বাধীনতা -
রক্তেমাখা সবুজ ফসল, কৃষাণের মুখে হাসি
আমি স্বাধীনতা -
দুপুরবেলায় রাখালের মুখে মধুর বাঁশী।
আমি স্বাধীনতা -
মা বলে ডাকবো তোরে, আঁচলে নিবো ঠাঁই।
আমি স্বাধীনতা -
অবাধ্য সন্তান, বাঙালী মোরা ভাই ভাই।
আমি স্বাধীনতা -
পেট্রোল নয় রক্ত দিয়ে কিনা।
আমি স্বাধীনতা -
শীতল সুখ নয় ইজ্জতের সুরেলা বীণা।
আমি স্বাধীনতা -
তাই আমি স্বাধীনতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।