চাবি দেয়া খেলনা
- আল মামুন মাহবুব আলম ২৩-০৪-২০২৪

চাবি দেয়া খেলনা
জলের ভিতর চাইলে পাখা
মেলতে পারিস,মেলনা।

আচ্ছা যদি পারিস
বৃক্ষগুলো বাঁচিয়ে রেখে
বনগুলো না মারিস।

না মেরে তোল রোল,
সইচ্ছে পাখায় ঢেউ তুলে
নদীর শব্দ বোল!

জানি জানি আহারে
স্বপ্ন দেখাস স্বপ্ন ছিঁড়ে
হে দরদী বাহারে!

উথলে উঠে উথলে
রাজদন্ড থাকলে হাতে
ঘুমাস আগে গুঁতলে !

ঢাকা ১২/০৬/২০১৩
রাত ১০ঃ২৫ টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।