অযথা
- আল মামুন মাহবুব আলম ২৪-০৪-২০২৪

কাটবো বন লাগিয়ে ছাদে গাছ;
মাছের তেলে ভাজবে ওরা মাছ
আমরা সবাই হাত তুলে যাই,আয়
চর্বি জমুক জমলে ওদের গায়
কোঁচড় খুললে যাকনা খুলে,...নাচ।


নদে ওরা বাঁধ দিয়েছে দিক
ধরছে মাছ দেদারছে,সে নিক।
খেতে ওরা পারেও বটে,খাক না
চিমড়ে পেটে থাকছিই তো,থাকনা
ওরা হলো ভাই বেরাদার,ঠিক...


আমরা হলাম হাভাতে রে,হাভাতে
গিলতে পারি যা দেবে,দিক না পাতে
আমটি খেয়ে আঁটি এবং কাঁঠাল
খেয়ে বীচিই,ভাই ওরা সব,আঠাল…
প্রয়োজনে যায় খুঁচে যাক বাঁ পাতে।


ঢাকা ১২/০১/২০১৫
রাত ০২ঃ৩৫টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।