» কেমন আছি জানতে চেয়ো না.........
- কাজী ফাতেমা ছবি ২৯-০৩-২০২৪

আমি তাকে বলেছিলাম........

প্রশ্ন যত মনে বাঁধা দানা
শুধাতে যে আমায় নাইকো মানা;
কি করো গো কোথায় আছো?
জানতে শুধু এসব যাচো।

প্রশ্নের বানে ভাসাও যদি
উত্তরের তৃষ্ণা এক নদী... ।
এসব প্রশ্নের উত্তর হয়
দিতেও লাগে না ভয়..!!

শুধু অনুরোধ রইল তোমার তরে...

এ কথাটি চেওনা জানতে কভু
কেমন ভালো আমায় রেখেছেন প্রভু।
সহজ প্রশ্নের উত্তর বড্ড কঠিন
উত্তরে ঝরায় যন্ত্রনার প্রোটিন....।

এক উত্তর দিতে দিতে আমি ক্লান্ত
সত্য করে যদি বলি ভাল নেই... ।
কষ্ট পাবে যে তুমি,
বুক শূন্য মরুভূমি ।

অথবা উত্তরটা এড়িয়ে গেলে
ঠের পেয়ে ঠিক তোমার চোখ ভিজবে জলে।
আর যদি মিথ্যে করে বলি ভাল আছি
তবে নিজকে ঠকিয়ে বলো কেমনে বাঁচি।

তাই বলছি এই প্রশ্নটি করো না এমন
কখনো জানতে চেওনা আছি কেমন।
আমাকে ভাল থাকার উপায় বলে দিবে?
যদি চাও আমি ভাল থাকি, দু:খ নিবে?

শব্দহীন পায়ে যেয়ো দখিনের জানালায় কাছে
যেখানে গেলে এলোমেলো বাতাসে মন নাচে।
বাতাসে তোমার কপালের চুলগুলো সরিয়ে ...
ভেসে আসে বেলীর ঘ্রাণ-যা দিবে মন জুড়িয়ে

খোলা আকাশের দিকে তাকিয়ে দেখো
নীল আকাশে চোখ রেখে আমাকে এঁকো
দু-এক ফোটা অশ্রু দিয়ো উড়িয়ে
সকল দু:খপোকাদের পা মাড়িয়ে

অশ্রু কালি হয়ে জানালার শার্শিতে লেখে দেয় ভালবাসি...
জানালা থেকে ফিরার সময় অবাক চোখে দেখবে আলোর হাসি ।
অনুভব করবে দীর্ঘশ্বাসেরা পালিয়েছে তোমায় ছেড়ে
আমার জন্য তোমার ভাল লাগা ফু দিয়ে ছাড়বে হাত নেড়ে।

বুঝার কি বাকী থাকবে যে আমি আছি কেমন
ভাল থাক তোমাকে নিয়ে রোজ থাকো যেমন
বলছি তাই! এমন প্রশ্ন করোনা কখনো
কেমন আছি প্রিয়! একি উত্তর তখনো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Roudro
০৯-০৯-২০১৫ ১২:৫০ মিঃ

দারুন........
অপূর্ব.....

shahadathossain
২৬-০৪-২০১৫ ০০:০৭ মিঃ

ভালো লাগলো......।।