তুচ্ছ প্রাণের আদিখ্যেতা ৯
- অনির্বাণ মিত্র চৌধুরী ২৫-০৪-২০২৪

তোমার মুখের পানে তাকালে,
কী অপরূপ স্নিগ্ধতা ছড়ায় মনে
যেন মনে হয় কোন এক জোছনামাখা রাতে
আমি একা শুয়ে আছি কোন নির্জন প্রান্তরে
উপরে নীল আকাশ, টুকরো টুকরো সাদা মেঘ
আর জোছনায় মাতোয়ারা চাঁদনী।
যখন তোমার চোখে চোখ রাখি,
মনে হয় যেন শান্ত কোন নদীতে সাঁতার কেটে বেড়াচ্ছি
দিগভ্রান্ত আমি পাই না যে তল খুঁজে, ডুবে ডুবে যাই যেন
এতোটা গভীরতা ও দু'চোখে!
বিশ্বাস করো, তোমার চোখের ঐ গভীরতায়
আমি ডুবে যেতে চাই বারংবার।

এতো মুগ্ধতা কেন তোমার চোখে মুখে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

anirban
২৭-০৪-২০১৫ ১০:২০ মিঃ

ধন্যবাদ ;-)
#kobitapagolkobir
#soumyakanti_durgapur

soumyakanti_durgapur
২২-০৪-২০১৫ ১৯:৪৭ মিঃ

Bhalo laglo.

kobitapagolkobir
২২-০৪-২০১৫ ১১:৩৫ মিঃ

শুন্দর লেখা