গান,তবু গান নয়
- আল মামুন মাহবুব আলম ২৯-০৩-২০২৪

চপলা চরন ছন্দপতন
হারায় নদী কুল
পাঁপড়িগুলো যায় না সরে
জমিয়ে মরা ফুল…
নদীর কি আর ভুল।।

চখাচখি মেলছে পাখা দূরে
ভেসে আসে কান্না গানের সুরে
গানের কি আর দোষ বা তাতে
স্থির চপলার দুল।।

ঢেউ গোনা দায়,যায় কি গোনা?
স্রোত হারিয়ে হয় আনমনা ;
নদীর কাছে পায়ের নুপুর
বাজতো রাত্রি সন্ধ্যা দুপুর
বিধছে ব্যাথার শুল।।
জমিয়ে বুকে ফুল
নদীর কি আর ভুল।।

ঢাকা ২২/০৬/২০১৩
দুপুর ১২ঃ৩০টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।