খুলে দাও দিগন্ত তুমার
- আহমাদ মাগফুর - আহমাদ মাগফুর'র কবিতা ২০-০৪-২০২৪

অবশেষে তুমি নিরব হলে
নিভে যায় দিগন্তের বাতি
দিক ভুলে পিছু হাটতে হাটতে
বেড়ে য়ায় আঁধারের বেলা,
পান্থপথের ফুটপাত মনে রাখে তুমার
মোমের মত নরম আঙুলের ছোঁয়া।

ভুলে যাই তখন, দিগন্ত আমারও আছে
রৌদ্র নেই যদিও, নেই বসন্তের হলদে রেখা,
উত্তর দক্ষিণ সব কিছু ভুলে
আমি তবে সে দিগন্তেই ঝুঁকি
বিকেলের শেষে যে দিগন্তে জ্বলে
টুকটুকে লাল স্বপ্নের অনুশিখা।

তাই সাধারণ চাওয়াটাই আজ
হলো প্রতিবাদ
রাগে নয় অনুরাগে,
শুধু একবার খুলে দাও দিগন্ত তুমার
সিঁথিতে সিঁদুর কি বা
কবুল বলার আগে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

magfur
০৮-০৬-২০১৫ ১১:০৯ মিঃ

ঠিক বুঝলাম না।

kobisabujahmed
২৯-০৪-২০১৫ ২৩:১১ মিঃ

tume lekha ta tik kora nin