কবি
- আল মামুন মাহবুব আলম ২৫-০৪-২০২৪

কবি,বৃদ্ধ হয়ে যাও,
অসহ্য অসহ্য এই
তোমার চিরযৌবন
চাল.চলন ভূষণ

তোমার উদ্ধত চোখ
নামিয়ে ফেলো,নাসিকা,
ঠোঁট,তোমার হাত.পা
সামলে ফেলো,সামলে

ঋজু মেরুদন্ড,ন্যুব্জ
গ্রীবা হবে ঝরাপাতা
কুঞ্চিত ভ্রুভঙ্গি সোজা
করো,তরল সরল!

কাঁধের ঝোলা ছোড়ড়ো
আলুথালু চুলে ঢেউ
খেলানো থামাও,করো
পরিমাটি,ঠিক মাটি

মাটির মতন,সেও
হতে হবে কাঁচা মাটি,
যেমন বলবো,ঠিক
তেমনই হতে হবে!

ঢাকা ২৬/০৪/২০১৫
রাত ১১ঃ৩০টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।