(ইনবক্স থেকে ১২) নরম রোদ
- আল মামুন মাহবুব আলম ২০-০৪-২০২৪

নরম রোদ এসে তার গা ধুয়েছিলো
বসন্ত আসছি বলে মাথা নুয়ে নিলো
সকালের হাওয়া কিছুটা করে ভুল
স্পর্ষ.মাতাল হয় বুলোতে ধরে চুল
উতলা মন তবে কিছু কি খুয়েছিলো…।।

তার গান,হৃদয়ের গান শোনা যেতো
যদি,মনের গানটি তার বোনা যেতো
যদি,বুনুনিটা বোঝা যেতো,সোনা হতো
সোনা রোদে গান তবে আহা শোনা যেতো
প্রাণ নেচে উঠে,মনে.গানে থুয়েছিলো।।

তার হরিন চোখের মায়াবী ঘন দৃষ্টি
বসন্ত আসেনি,আসবে বসন্ত.বৃষ্টি।
আহা বৃষ্টি ঝরছে বাসন্তি প্রেম রেশে
প্রকৃতি হেরেছে প্রকৃতিতে অবশেষে।
কাঁচা রোদ এসে তার প্রাণে শুয়েছিলো।।

ঢাকা ০৩/১২/২০১৩
রাত ০১ঃ০০টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।