সময় ও যন্ত্রণা
- সুদীপ তন্তুবায় (নীল) ২৪-০৪-২০২৪

হিসেবি পথে যখন বেহিসেবি
যন্ত্রণাগুলো
স্থায়ীত্বের শপথ নেয়
তখনও দেখি তুমি সূর্যের মতো
অক্ষত !
তোমার প্রচ্ছন্ন হাত ধরে
বাষ্পীভূত হয়েছি অনেকটা সময়......
বিশ্বাস করো :
আমি আকাশ হতে চেয়েছিলাম
মেঘ নয় ।
বৃষ্টি হয়ে ঝরে গেছি
কতদিন.........

আমি প্রকৃতির বুকে সবুজ হয়ে
বাঁচতে চেয়েছিলাম 'তুমি' নির্ভরে,
হাঁটতে চেয়েছিলাম নিষ্পাপ শিশুদের
ভিড়ে ।
আমি শেষ হয়ে গেছি বসন্তের
মৃত্যুতে !
অকেজো পত্ররন্ধ্র বুজে গেছে দূষণের
প্রেমে !
একটা হলুদ পাখির দিকে চেয়ে
হলুদ পাতা হয়ে ঝরে গেছি একদিন ।

এখন তোমার নতুন আকাশ,
আমার সীমাহীন ক্ষত !
পুরানো যন্ত্রণার নিরাকার বেদিটা
সময়ের সাথে হিসেবি হতে চায়
যখন দেখি - এখনও তুমি অক্ষত
সূর্যের মতো ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।