চাবুক কিবা চুম্বন
- সুদীপ তন্তুবায় (নীল) ২৮-০৩-২০২৪

আমার চিবুকে চিহ্নিত
তোমার চুম্বনের রক্তাক্ত চিহ্ন !
আজ চিবুকের সাম্রাজ্য ছেড়ে
চাবুকের চোটে যন্ত্রণা চষেছ
ক্ষতবিক্ষত চিত্তে,
নিয়ে গেছো
অতৃপ্ত সুখের চাবিকাঠি ।
আমি এখন সুখের মাপকাঠি নিয়ে
বিমূর্ত বেদনার চৌকিদার,
তোমার চন্দ্রিল চোখে দেখি
ছলনার নিষিক্ত চাঁদ ।
দেখেছো কি
চৌরাস্তার এক পথে বাহিত
একটা চপল নদী
আমার চোখের ভিতর ?
পাখনা ভেজায় চৈতির চাতক ।

মোক্ষ চুম্বকের চুম্বনে
তোমার চাবুক কিবা চুম্বন
সব হবে -
সফেদ পাতায় জীবন্ত লাশ
আমি হবো চিরন্তন রাত্রির তারা
কিংবা তোমার চিলেকোঠা ছাদে
একটা অভিমানী শঙ্খচিল ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

riktarichi
২১-০৫-২০১৬ ২০:০৭ মিঃ

আমি হবো চিরন্তন রাত্রির তারা
কিংবা তোমার চিলেকোঠা ছাদে
একটা অভিমানী শঙ্খচিল । darun