কথোপকথন-২......ভালবাসার চোখে প্রথম দেখা
- মোঃ নুরুজ্জামান রুবেল ২৫-০৪-২০২৪

আকাশ কালো হয়ে আছে মেঘে, আবিদ মৌমিতাকে নিয়ে এলো নদীর ধারে বিশাল এক কৃষ্ণচূড়া গাছের নিচে।

মৌমিতাঃ সত্যিই আবিদ জায়গাটা অনেক সুন্দর (উল্লাসিত কণ্ঠস্বর )

আবিদঃ বলেছিলাম না পৃথিবীর অষ্টম প্রাকৃতিক সৌন্দর্য দেখাবো।

মৌমিতা এই পরিবেশ দেখে মনে মনে গুন গুন করে গাইতে শুরু করলো-
"পাগলা হাওয়ার বাদল দিনে,
পাগল আমার মন জেগে উঠে"
এরই মধ্যে হঠাৎ করে বৃষ্টির গুড়ুম গুড়ুম শব্দ শুরু হয়ছে, আবিদ খেয়াল করলো হঠাৎ একটা বৃষ্টির ফোঁটা মৌমিতার চোখের পাপড়ির উপরে পড়লো।

আবিদঃ অপূর্ব, তোর ঐ দুটি চোখ।

মৌমিতাঃ তুই আজকে দেখছিস ,এতদিন বোধহয় আমি সানগ্লাস পড়ে ঘুরেছি। ( ফাজলামির সুরে )

আবিদঃ এই ভাবে তো এতদিন দেখি নি ।

মৌমিতাঃ কিভাবে?

আবিদঃ ভাল লাগা আর ভালবাসার চোখ দিয়ে।

মৌমিতাঃ ঐ তোর মাথা নষ্ট হয়ে গেসে,তুই উলটা পাল্টা কথা বলতেছিস তাড়াতাড়ি ডাক্তার দেখা।

আবিদঃ ( কবিতার সুরে বলে উঠলো )
" কেমনে সুধাই তোমায় এই মর্মে,
ভালবাসা হয়ে গেল বুঝি মোর এই জন্মে।
হারিয়েছি তোমার ঐ আঁখি পটে,
ভালবাসি তোমায় বলি আজি অকপটে।"

বৃষ্টি পড়া শুরু করলো এবং বৃষ্টির তীব্রতা বাড়তে লাগলো।

মৌমিতাঃ চল এখন, তুই পাগল হয়ে গেছিস।

এই বলে মৌমিতা আবিদের হাত ধরে টানতে লাগলো।

আবিদঃ আমি তোমাকে ভালবাসি মৌমিতা, সত্যি আমি তোমাকে ভালবাসি।

মৌমিতাঃ এগুলো কি আবোল তাবোল বলছিস, তা কখনো হয় না। তুই আমার একজন ভাল বন্ধু।

আবিদঃ কেন হয় না ?? আমাদের মধ্যে বন্ধুত্ব ও ভালবাসা দুটাই থাকবে।

মৌমিতাঃ না, আমি তোকে ভালবাসি না আর ভালবাসতে পারব না।

আবিদঃ কেন ????

মৌমিতাঃ আমি একজনকে ভালবাসি।

(পৃথিবীর সকল নিরবতা নেমে আসলো আবিদের চোখে মুখে, ছোট্ট একটা অশ্রু জমে আবিদের চোখের কোনে, মৌমিতাকে আড়াল করে হাতের আঙ্গুল দিয়ে সেই পানি মুছে মৌমিতার দিকে তাকিয়ে কষ্টের একটা হাসি দেয়।)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১৬-১১-২০১৪ ২১:১৬ মিঃ

fine

kobisabujahmed
১৬-১১-২০১৪ ২১:১৫ মিঃ

valo khub valo

kobisabujahmed
১৬-১১-২০১৪ ২১:১৩ মিঃ

valo khub valo