শাওন দিন
- মোহাম্মদ তারেক ২৬-০৪-২০২৪

দেয়ালের গা বেয়ে নামিতেছে বৃষ্টির জল
ফোঁটা ফোঁটা বৃষ্টির সর্পিল হাজারো স্রোত
চুমিতেছে ভূমিতল,
গাছের পাতায় পাতায় জাগিছে শীতের কাঁপন
স্বর-ভুলা পাখা ভেজা পাখিটার চোখে
-ঝিম আয়োজন।
কালো মেঘে ঢেকেছে আকাশের নীলাভ জমিন
ময়ূরী মেলিছে তার অপরূপা কলাপ রঙিণ
শালিকের চঞ্চুঘাতে বিদীর্ণ ধরনীর প্রাণে
বাজিতেছে বৃষ্টির বীণ,
হেলে-দুলে নেচে উঠে ঝুলে পড়া পরগাছা লতা
হাওয়ার সাথে বলিতেছে শত জনমের কথা
এসেছে শাওন দিন, উছলে যেন তার ভরা যৌবন
এলো ঘন বর্ষণ।
দিগন্তের শেষে ভেসে ভেসে চলে উড়ো মেঘ
গুরু গুরু মুখরতা, ধরনীরে জানায় আবেগ
বুকের কাতর বাণী শোনায় মাটির কানে
রিমঝিম শত আলাপন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

mtareq
২৫-০৫-২০১৫ ২২:১৪ মিঃ

ধন্যবাদ জানাচ্ছি আপনাকে # suzon-hossain

suzon-hossain
২৫-০৫-২০১৫ ২০:৩১ মিঃ

দারুণ লাগলো