মেঘ করেছে
- ইউসুফ হাফিজ ২৫-০৪-২০২৪

ঘনো কালো মেঘ করেছে আকাশে
জলকণাদের বাড়ছে ভাসা বাতাসে,
এই বুজি এই নামলো ঝরো হাওয়া সব
কুঁড়ে ঘরে কাঁপছে কৃষক ডাকছে রব,
রাখাল ছেলে ছুটছে দৌড়ে মাঠের পর
খেয়া-নৌকা বাঁধছে মাঝি ঘাটের পর,
বউ- শাশুড়ি দৌড়োয় উঠোন-ঘর মাঝে
হাঁস-মোরগের প্রবেশ নিয়ে খর মাঝে,
গোয়াল ঘরে ফিরলো রাখাল পাল নিয়ে
বাজার থেকে ফিরলো বাবা ডাল নিয়ে,
সেই ক্ষনেতেই পরলো সাড়া খোকা কই
দুষ্টগুলো খেলছে বুজি মাঠে ওই,
বাবা গেলো আনতে খোকাক (খোকাকে) তাড়িয়ে
ঝরো হাওয়া বিজলি তুফান মাড়িয়ে,
এরই মাঝে নামলো বাদল ঝমাঝম
গগনটাও ডাকছে সাথে ঘমাঘম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Tajul17
২৮-০৫-২০১৫ ০১:৩৭ মিঃ

অফুরন্ত ধন্যবাদ জানবেন #সুজন_ভাইজান।

suzon-hossain
২৭-০৫-২০১৫ ২০:৩১ মিঃ

দারুণ প্রকাশ ভাইয়া