চলে এসো মহা প্রান জেগে ওঠো
- শামীম এএ কবীর - নতুন কবিতা ২৫-০৪-২০২৪

---- ------------- ১৫/০৩/২০১৫
চলে এসো মহা প্রান, সময় হয়ে গেছে
দেখো কত কর্মযজ্ঞ পৃথিবীর আলোয়
চোখ খোলো চেয়ে দেখ
কতো কাজ নির্ধারিত তোমার জন্য
তোমাকেই করতে হবে সব

শুধুমাত্র জীবনের সীমাবদ্ধতায়
তুমি নিশ্চুপ থাকতে পারোনা
জেগে ওঠ মহা প্রান জেগে দেখ
তোমার সাথীরা দাড়িয়ে আছে
তবে এই নাম কি আগে থেকেই ছিলো?

জন্মের আগেই নাম থাকে কীভাবে
তবে পৃথিবী সে নাম ধরেই ডাকছে তোমায়
তোমার প্রাণের পড়শীরা বলছে আজই জন্ম হবে
শুভ জন্ম দিন বলছে সবাই ফুলহাতে
ছায়া নিয়ে দাড়িয়ে আছে গাছ

কুঞ্জনে উড়ছে পাখী
প্রস্ফুটিত সকাল হয়ে শুরুহচ্ছে এক একটি দিন
আলো হয়ে গগনে সূর্য্য
চলে আসো মহা প্রান জেগে ওঠো
সময় হয়ে গেছে
এখন তোমার কাজ শুরু করো-

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।