কাজী ফাহাদ
- কাজী ফাহাদ - সূর্যসিঁড়ি ২৪-০৪-২০২৪

অদম্য যাত্রী


দামাল ছেলে আয় আদুল গায়,

পদতলে রাখি দ্বিধা-সংশয়।

রাত্রি-নিশীথে ধেয়ে আসছে বান,

নওজোয়ান ছাড় ঘরের টান।

দুর্বার চিত্তে ছেড়ে দাওগো হাল,

তুঙ্গ-তরঙ্গে মেলে দাও পাল।

জাগ্রত তারুণ্যে প্রলয়ের নৃত্য,

মৃত্যুর মহানিশায় উলঙ্গ চিত্ত।

লঙ্গিতে হবে যে তিমির রাত্রি,

অবহেলি মৃত্যু-ত্রাস সব যাত্রী।

জলধির চিত্তে স্বনিল যে তুঙ্গ,

প্রলয়ের শংঙ্কায় ভঙ্গিল দ্বন্দ্ব।

মৃত্যু বিভীষিকায় দুরন্ত শির,

ঝড়-তরঙ্গে লড়ে তরণী-বীর।

বজ্র গর্জনে নিশঃঙ্কোচে নির্ভীক,

অগ্নি-অক্ষিতে বীরত্বের প্রতীক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।