সে আমায় নীল দিতে চায়….
- কাজী ফাতেমা ছবি ২৫-০৪-২০২৪

অসীম নীলে চোখ রাখতে পারি না
ধাঁধানো নীল আমার চোখ জ্বালিয়ে দেয়,
একসময় এক আকাশ নীল ছিল প্রিয়
সেই নীল আজ অনৌদার্য শুধু আমার জন্য।
ঘাটলায় বসে ছিলাম, নীলে হয়ে বিলীন
কার্তিকের চাঁদ আমায় ডাকে;
বলে এই রাত থাক আমার সাথে
তোমাকে উদীয়মান নীলে যাব নিয়ে।
আরক্ত চোখে দেখেছি, থেকেছি মৌন
বিমোহ হই না আর চাঁদের ডাকে।
চাঁদের অনুবেদন উপেক্ষায়,
অবহেলায় থাকে।

দিতে চায় সে এক আকাশ নীল
যেখানে নীলে পূর্ণ সেই কবে থেকেই,
নীলে জীবন আমার ছরকট।
তবুও আমি নেব দুহাত ভরে
নীল দিবে আমায়,
আমার ভালবাসার চাঁদ!
আমি উপেক্ষা করতে পারব না,
কারণ আমি কঠিন নই, নই পাথর।
24 October 2013

অনৌদার্য=সঙ্কীর্ণতা, হীনমন্যতা
আরক্ত=রক্তাভ, রক্তবর্ণ
অনুবেদন=সমবেদনা, সহানুভূতি
ছরকট=ছড়াছড়ি, বিশৃঙ্খলাপূর্ণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৭-০৪-২০১৬ ২২:০৬ মিঃ

চিত্তবিনোদনকর লেখনি ,ভালো লাগলো .