ঠিক ছিল না
- সীমান্ত মুরাদ ১৯-০৪-২০২৪

এখানে একা থাকার সুবিধা
অনেক
সব ছেড়ে পাহাড়ে
যাবার চিন্তাটিও ফেলনা
নয়
মিষ্টান্ন জাতীয় বয়ামে
পিপড়ের আবাস স্থল হবেই
নেই কিছু নেই
ভরা শরতের সকাল
শীতের বিকাল
বসন্তের দুপুর
পরিচিত কিশোরীর নূপুর
খোলা জল
আধ খাওয়া ফল
দূর্দান্ত হরিণ শাবক
কিংবা পাড়ার গাঁজা খাদক
সুরের পরশে রাধার ছুটে আসা
মথুরার পথে অজস্র ধুলো উড়া
উপাখ্যানের যজ্ঞে চলুন ঘি
ঢালি
হাজার দাস্তানের অবৈধ
মালি
এরা নেই
ছিল এক সময়
যে সময় আমি ছিলাম না
নদী ছিল না
পাখি ছিল না
বৃক্ষ ছিল না
প্রেমিকার প্রতারণা ছিল
প্রেমিকের প্রেম ছিল
শূন্যের মাঝে ঈশ্বর ছিল

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

MOTALEB
১৩-০৯-২০১৬ ১৫:১১ মিঃ

চমৎকার শব্দশৈলি দিয়ে সাজানো । শুভেচ্ছা রইলো । আমার পাতায় আমন্ত্রন রইলো ।