আক্ষেপ
- শামীম মোহাম্মদ মাসুদ ২৬-০৪-২০২৪

হয়ত আমার আকাশ দেখার ইচ্ছে ছিল
মাটি হবার স্বপ্ন ছিল,
হয়ত আমি ভেবেছিলাম বাতাস হব,
নয়তো আমি আগুন হবো,
পদ্মা নদীর জল হবো,
কান্না হবো,বৃষ্টি হবো !

মাঝে মাঝে ইচ্ছে করে সকাল বেলার পাখি হতে,
চিলেকোঠায় রোদ হতে,
হঠাত আবার ইচ্ছে করে রোদ না হয়ে সূর্য হতে,
দুপুর বেলায় রক্ত জবার ছায়া হতে,
শিউলি ফুলের ছোয়া হতে,
নয়তো আমার ইচ্ছে করে সন্ধ্যেবেলার কাক হতে,
প্রদীপ নয়তো আলো হতে,

মাঝে মাঝে ভাবনা আসে,
আমি কেন চাঁদ না হয়ে মানুষ হলাম,
রাতের বেলার জোনাক কেন হইনি আমি?
আঁধার হইনি, ঝিঝি পোকার ডাক হইনি,
আকাশভরা তারা হইনি,
কেন আমি বেলীফুলের সারা রাত্তির গন্ধ হইনি?
গভীর রাতের ভালবাসার চুমু হইনি,
কেন আমি ঘুম হইনি,
রাত জাগা ওই চক্ষু হইনি ?

আমার আবার মাঝে মাঝে আক্ষেপ আসে,
আমি কেন কবি হলাম,মানুষ হইনি !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।