শরতের কাশে
- শাওন সারথি ২৯-০৩-২০২৪

আজকে শরৎ শ্রাবণ হয়
হঠাৎ এই ব্যাস্ত সময়।
কালো মেঘের নীল আকাশে
স্তব্ধ ক্ষণের দীর্ঘ শ্বাসে।
বারেক ফিরে আবার আসে
আবার হাসে আবার ভাসে।
এই শরতের সদ্য কাশে।
সূর্য উঠে দৃপ্ত চোখে
স্বচ্ছ মেঘের ক্ষিপ্ত মুখে।
বিরল সুখে মুচকি হাসে
আবার ভাসে সবুজ ঘাসে।
এই শরতের সদ্য কাশে।
আবার উঠে নীল গগনে
হঠাৎ করেই এই লগণে।
উল্লাসিত ফুল কাননে
ছায়া বীথির এই পবনে।
স্বচ্ছ মেঘের নীল আকাশে
বক্ষ উজায়ে অন্ত ভাসে।
সেখান থেকেই হঠাৎ হাসে
অন্ধকারের মগ্ন ত্রাসে।
নতুন করে আবার বাসে
আবার হাসে আবার ভাসে।
এই শরতের সদ্য কাশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৭-০৪-২০১৬ ২০:৩৫ মিঃ

চিত্তবিনোদনকর লেখনি ,ভালো লাগলো.