কুঁন্দরী ফুল
- সুদীপ তন্তুবায় (নীল) ২৫-০৪-২০২৪

আবক্ষ শরতের মেঘ
চুলচেরা হিসেব নিয়ে
নিস্তব্ধ রাত্রিরে -
জেগেছিল বিধবা কুঁন্দরীর ফুল

এক পরিচ্ছন্ন ভুলে আশ্লিষ্ট
অবহেলার আদর বর্ষণে -
আশ্রিত গহীন গুল্মের আগোচরে....
সাদা কালো সব পাখি জেগেছিল
অনেকটা সময়
হলুদ কাঁঠালের পাতা ছাওয়া ঘরে
হয়তো ফিরে গেছে....
'নির্ভয় নক্ষত্র'র ক্ষয় অন্তরে, তবুও -
'অক্ষয় নক্ষত্র' আলো দেয়
রোদসীর চরে
অবার্চীন আগামীর সূর্য. . . . . . .

মেকি বিশ্বাসের বীর্য -
অবশেষে, ঢেকে দিল সমস্ত চেতনা
- শূন্য রিফিল !
ভয়াল গুল্মের বনে -
অন্ধকারের চেতনায় লীন হয়ে গেল
সমস্ত রঙ
বৃহৎ পৃথিবীর এককোনে -
এক ছোট্ট পৃথিবীর গলিত দেহ
------------------------
------------ফুলের ফসিল......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।