ওরা চলে গেছে
- সুদীপ তন্তুবায় (নীল) ২৮-০৩-২০২৪

ওরা চলে গেছে -
বিশ্বাসের সপ্তসাগর সাঁতরে
তেরোটা মেকি মোহের নদীতে
জলকেলি খেলেছিল
সার্থক স্বার্থ চেতনের বল্লম তুলে
বিবেক হারিয়েছিল -
সমস্ত অধিকার

ওরা চলে গেছে -
ঘুমন্ত মৃত্যুর গায়ে আঁচড় কেটে
যাক না, যতদূর যাক......
ঘুমভাঙা পাখি বসতে পারে -
এই আড়ষ্ট কাঁধে

ওরা চলে গেছে
- ক্ষতি নেই
জানি -
এক মুক্তির আকাশ কাঁদবে অঝোর.......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।