চন্দ্রিমা
- সুদীপ তন্তুবায় (নীল) ২৫-০৪-২০২৪

(১)

চন্দ্রিমা,
তোর আঁচলে সিক্ত হয় -
বিষাক্ত জ্যোৎস্না
বৃষ্টিস্নাত ক্ষতবিক্ষত বক্ষের -
উষর জমিন
অনাকাঙ্খিত জরিমানা
গ্রেফতারি পরোয়ানা আনে -

সুবোধ বিরহ

(২)

চন্দ্রিমা,
তোর বক্ষে আঁচল ভেজায় -
জননীর ঘ্রাণ
ব্রহ্মান্ড সৃষ্টির রহস্য -
তোর নাভীতে
উথ্থান-অবসান. . . .
সমস্ত মোহ নির্মোহের ব্যাপ্তি ছাড়িয়ে -

তুই এক ব্রহ্মচারিনী

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।