হতাশা
- স্বপ্ন গগন - কলমের আঁচড়... ২৮-০৩-২০২৪

"আমি অন্ধকারের এক বিন্দু আলো হতে চেয়ে
আজ হলাম আঁধারের গল্প,
আনি ঘুমহীন চোখে ভারী হয়ে আসা পাতা হতে চেয়ে
আজ হলাম দুঃস্বপ্ন,
আমি শীতের কুয়াশায় মিষ্টি রোদ হতে চেয়ে
আজ হলাম হিমশীতল বাতাস,
আমি বর্ষার মেঘলা দিগন্তের স্নিগ্ধ বৃষ্টি হতে চেয়ে
আজ হলাম কাল-বৈশাখীর আকাশ।

আমি মরুভূমির বুকে চলমান নদী হতে চেয়ে
আজ হলাম বালুর সমুদ্র,
আমি আমাজানের মত সবুজ হতে চেয়ে
আজ হলাম ধূসর বৃক্ষ ।
আমি হিমালয়ের বিশালতায় সমতল হতে চেয়ে
আজ হলাম বরফের শিলা প্রস্তর,
আমি পৃথিবীর বুকে মহাদেশ হতে চেয়ে
আজ হলাম অথৈ সাগর।

আমি মনের গভীরের স্বপ্নময় মুহূর্ত হতে চেয়ে
আজ হলাম ভুলতে চাওয়ার প্রহরগুলি,
আমি বোনের মমতার আঁচল অতে চেয়ে
আজ হলাম ভাঙ্গা চুড়ি।
আমি ভোরের সূর্যোদয়ের প্রথম কিরন হতে চেয়ে
আজ হলাম সূর্যাস্তের লাল আভা,
আমি আমার মনের ভালবাসা খুঁজতে যেয়ে
আজ হলাম এক হতাশা।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।