বন্ধুপ্রিয়
- স্বপ্ন গগন - সনেটগুচ্ছ ২৫-০৪-২০২৪

যদি স্বপ্ন সাজাই বন্ধু তোদের নিয়ে,
বন্ধুপ্রিয় আমায় তোরা রাখিস মনে।
ছিলি তোরা সাথে, থাকবি এই হৃদয়ে;
থাকবি হৃদয় নীড়ে, গল্প আর গানে।
কষ্ট হয় মাঝে মাঝে, থাকি কিছু ভয়ে!
যদি আমার কথা যাস কখনো ভুলে?
স্মরন করিস ছিলাম এক বন্ধনে,
ছিল এক বন্ধন, হাসি-কান্না মিলিয়ে।

বন্ধুপ্রিয় তোরা থাকবি যখন সুখে,
তখন কাছে নাইবা নিলি তোরা ডেকে।
থাকিস যদি তোরা এই ভুবনে দুখে,
মুছে দেব বিসুখ তোদের পাশে থেকে।
দেখবি সেদিন এই কথাগুলো রেখে,
আসব আমি; থাকি যে পথেরই দিকে।

*** স্কুল জীবনের বন্ধুরা স্কুলজীবনের মতই প্রিয় হয়। সবচেয়ে সুন্দর সময়ে পাওয়া সেই বন্ধুদের বন্ধুত্ব হয় সব বন্ধুত্বের চেয়ে সুন্দর। সব বন্ধুদের জন্য বন্ধুপ্রিয় সনেটটি।



২১-০১-২০১৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।