তোমার স্পর্শ দাও
- সজল আহমেদ ১৬-০৪-২০২৪

তোমার স্পর্শ দাও,
আমার অনুভুতি জাগুক,
অগ্নিগিরির লাভা ছিটকে পড়ে ছাই হয়ে যাক,
পাথর চোখে ঝড়ুক ফোটা-খানেক নোনাজল।

তোমার স্পর্শের স্ট্রেচে ভর করে দাঁড়িয়ে উঠুক পা-হীন লোকটা।
বীজের উপর থেকে সরিয়ে দাও পাথর
অঙ্কুরিত হয়ে ফসল হোক।

তোমার স্পর্শ দাঁও,
আমার খোলসটা খসে পড়ুক,
ভেতরের আমিকে বাইরে এনে দাঁড়িয়ে যাবো পথহারাদের পাশে।


তোমার স্পর্শের অগ্নিস্ফুলিঙ্গ ছড়িয়ে দাও পিদিমহীন কবরে।
আলোকিত হতে হতে পৃথিবীটা হোক আলোকপিন্ড|

তোমার স্পর্শের আহাড়ে তৃপ্ত হোক অনাহারী,
কঠিন পাহাড় থেকে তোমার স্পর্শের ঝর্ণা নদী হয়ে যাক। নদীর পাড়ে ভালোবাসার বসতি
হবে।
অবহেলিত, ভালোবাসাহীন মানুষের আহবানে
ভালোবাসা নেমে আসবে কনক্রিটের ছাদ থেকে খড়ের চালে।

তোমার স্পর্শ দাও,
আমার ভেতরে প্রাণের সঞ্ছার হোক।
তোমার স্পর্শ দাও
আমি প্রাণি থেকে মানুষ হয়ে উঠি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।