কতটুকু বোঝে
- এহতেসামুল হক আসিফ চৌধুরী ২৫-০৪-২০২৪

আমি যে কতটা দোষী
কতটা রাত জেগে ভুলেই থাকি তোমায়
প্রথম দেখার স্রিতি মুহুর্তেই উড়িয়ে দেই
জ্যোৎস্নার ওই কিরণমালা কতটুকু বোঝে!

পান্থপথে যে আমি একদমই লন্ড-ভন্ড
তুমিবিহীন জীবন অর্থহীন স্বীকারে বাধ্য
নির্বিকার আমার সব মন খারাপি
থমকে থমকে কিছু ভুলে যাওয়ার অপরাধ
ক্রমান্নতিক নষ্টদের খাতায় নাম লেখানো
সব যে ওই তুমিকে ঘিরে
বিষণ্ণ জ্যৈষ্ঠের খুব কড়া রোদে
এক দুপুরের ওই শুকনো হাওয়া কতটুকু বোঝে!


-এহতেসামুল হক আসিফ চৌধুরী
(১০.১৪মিনিট,১৮ই আগস্ট/১৫ইং)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।