ভাবনা ও বাস্তবতা
- শামীম এএ কবীর - নতুন কবিতা ২৯-০৩-২০২৪

-------------------------- ২৪/০৭/২০১৫
পশ্চিমের ভাবনা গুলো পূর্বে দিলো রং
পূর্বদিকের অনুভূতি গায়ে মাখে ঢং
দক্ষিণেতে সমূদ্রাভিযান নিত্য অভিজ্ঞতা
উত্তরেতে হীম কুয়াসা বিবর্ণ সব পাতা
এই পৃথিবীর সবুজরা সব দূর থেকে হয় নীল
মরু দেশের শীর্ণ নদী, হাটু জলের বিল
রাত্রি শেষে বৃক্ষ হাসে আকাশ মাখে আলো
ভাবনাগুলো একীভূত ভেতর থেকে জ্বালো

জ্বালতে গিয়ে নদীর পানি সাগরে দেয় ডুব
পানি খাবো সাত সাগরে লবণ পানির কুপ
সাতটি সাগর পানি বোঝাই সবি লবণ জল
কোথায় পাবো এই সাগরে মিষ্টি কুপের জল?
পানি খাবো পানি খাবো পানি কোথা্য় পাই
ভেতর জ্বলে, ভেতর জ্বলে, জ্বলে পুড়ে ছাই!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।