অরুন্ধতী রহমান (১৭)
- নওশীন শিকদার ২৮-০৩-২০২৪

লন্ডনের রিজেন্ট পার্কটা চেস্টনাট ফুলের তীব্র আবেদনময় গন্ধে ভরে ওঠে এই সময়টায়।
বসন্ত এসেছে, একথা জানান দিতেই বোধহয়!
ক্যাফে তে চিকেন সসেজ আমার মুখে রোচেনা,
কেবলই তোমার সঙ্গ হীনতায়।
অফিস থেকে ফিরতি পথে আমার হৃদয়টা আজ বিগবেন এর মতন দুলতে ব্যস্ত...
শুধুই তুমি আসবে বলে, অরুন্ধতী রহমান!
স্ট্রিটলাইট জ্বলে উঠে সন্ধ্যা নামতেই।
শুরু হয় বসন্তবরণ অভিসারের গল্প!
হাইওয়ে পেরিয়ে আমি শুধু একাকী হাঁটি...
কখনও উইলো ফুল ছুঁয়ে হেসে নিই চলতি পথে।
উইলো ফুলগাছ থেকে নাকি ক্রিকেট ব্যাট তৈরী হয়,
তোমাকে উপহার দিব কিনা ভেবে ভেবে ভাসি কল্পনার আটলান্টিক স্রোতে!
রাস্তার পাশে স্ট্রিট সিংগারের গান আমার হৃদয়ে পৌঁছেনা।
হরিণ শাবকের মতন তিড়িংবিড়িং করে ছোটা মনটা যে অস্থির বড্ড!
সাদা কেডস সাদা ক্যাপে তোমার আগমন ঘটার দিবাস্বপ্নে মন্ত্রমুগ্ধ আমি
অরুন্ধতী রহমান।
এই বসন্তে আমার আর কোনো উপহার চাইনা,
যদি তুমিই আমার উপহার হয়ে আমার কাছে আসো!
তোমার উপহারও নাহয় আমিই হলাম!
ডানা নেই, তাতে কী...
ভিনদেশে আছি তাতে কী...
আমিতো তোমার অপেক্ষায় এই শহরের হলদে ঠোঁটের স্টার্লিং পাখি হয়ে এথায় সেথায় উড়ছি খুব!
গত বসন্তে তোমার দেয়া ম্যাপেল পাতার নকশাকাটা প্লাটিনামের লকেটটা এখনও আমার গলায় ঝুলছে,
আমার কার্ডিগানের ভেতরেই দিচ্ছে ডুব!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

M2_mohi
১০-০৭-২০১৬ ১৪:২৯ মিঃ

মুগ্ধতার রেশ থেকে যাবে অহর্নিশ

rupakbidhoutsadhu
০৮-০৭-২০১৬ ০৯:১৪ মিঃ

সুন্দর ।

talha75
১২-০২-২০১৬ ০৮:৫১ মিঃ

বেশ।