লোকদেখানো অভ্যাসে অভিশপ্ত
- এহতেসামুল হক আসিফ চৌধুরী ১৯-০৪-২০২৪

একাকিত্বের অবস্বাদে
কাতর
চোখ দুটো লাল হয়।
ভেতরে ভেতরে
আবেগের
খুনাখুনি হয়।
রক্তে মিশে থাকা
বেদনা
অভিমানে পূর্ণ হয়।
আমাদের ভালোবাসা
লোকদেখানো
অভ্যাসে অভিশপ্ত হয়।

ভালোবাসার পবিত্র ডাকে
আদরে আদরে দ্বি-প্রহরে
মন ভুলিয়ে শান্ত করে
এই সভ্যতায় তাল মিলিয়ে
মিথ্যে পাবার বাসনাকে
ঠায় দেওয়ার প্রশ্ন হয় না।
মগজ মন্ডলে তোমার বিস্তার
অস্বীকারের করার সাহস হয় না
এতো এতো কষ্ট ভুলে
নতুন কষ্টে রাত জাগতে জাগতে
তোমাকে পাওয়া হয় না।

- এহতেসামুল হক আসিফ চৌধুরী
১৪ অক্টোবর,২০১৫ ইংরেজি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।