লাভ কি?
- shanto baidya - Me ২৯-০৩-২০২৪

রুপ থেকে লাভ কি?
যদি গুণে প্রকাশ না পায় ।
চোখ থেকে লাভ কি ?
যদি চোখের সামনে চলতে থাকে অন্যায়।
সুখ থেকে লাভ কি?
যদি দুঃখের অনুভূতি না থাকে।
কাগজ থেকে লাভ কি?
যদি তাতে কিছু না লেখে।
স্বপ্ন থেকে লাভ কি?
যদি বাস্তবের আবেগ না থাকে।
সিংহ হয়ে লাভ কি?
যদি সে ঘুমিয়ে থাকে ।
হৃদয় থেকে লাভ কি?
যদি তাতে দুঃখ-সুখের অনুভব না থাকে।
বিশাল মন থেকে লাভ কি?
যদি মনেতে উধারতা না থাকে।
বন্ধু থেকে লাভ কি?
যদি না পাই শোকে পাশে ।
ভালবাসা থেকে লাভ কি?
যদি তা প্রদর্শন করে ।
এই জীবন থেকে লাভ কি?
যদি না দাঁড়াতে পারি অন্যের দুঃখে।
হেঁটে চলে লাভ কি?
যদি রাস্তা না পাই খোঁজে।
http://www.shanto2222.wordpress.com

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Biday
১৯-১২-২০১৮ ০৩:২২ মিঃ

সত্যি অসাধারণ