সংলাপ-৫
- শামীম এএ কবীর - নতুন কবিতা ২৪-০৪-২০২৪

-------------০৭/০৯/২০০৯

কোটি বছরের
কঙ্কাল দেখেছ কি,
অন্তহীন যন্ত্রণা
কিংবা গলিত লাশের প্রায়শ্চিত্ব?

প্রতিহিংসার আগুন দেখেছ,
ভেতরে দাউ দাউ, বাহিরে ছাই চাপা,
কিংবা সমালোচনার দীর্ঘ রেখা ?
কথার ঢঙ্গে শ্রেষ্ঠত্ব?

সংগ্রাম দেখেছ কি উত্তেজনা, উৎকন্ঠা ?
আগুণ,উনুন?
অথবা স্বাধীনতা.স্বাধীকার
শতরঞ্জ, রক্ত, বুনন?

হীমবাহ দেখেছ কি,
শীতল সাদা বরফ জলে?
কিংবা আগুনে পাহাড়?
আগুণে যার ভেতর জ্বলে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।