দু’টুকরো কবিতা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

খবরের কাগজের
প্রথম পাতায়
লাল কালিতে লেখা
কবিতার মৃত্যু।
দুঃসংবাদ!
দ্রুতগতিতে পৌঁছায়।
এলো ওরা হাতে
রক্তাক্ত শানিত
তরবারি লয়ে,
বর্বরোচিত ভাবে
হত্যা করলো একটা
নিষ্পাপ মেয়েটাকে।
একটি ফুলের মৃত্যু।
ভালবাসার মৃত্যু।
...
কবিতা আজ আর নেই।
সে মরে গেছে,
সে হারিয়ে গেছে,
সে ফুরিয়ে গেছে।
কিন্তু মরে নি সে,
ভালবাসার মৃত্যু নেই।
সে আজও বেঁচে আছে
এই কবিতার পাতায়
দু’টুকরো কবিতা হয়ে।


সময় কথা বলে,
কান্না, ঘাম আর
রক্তের ফসলে
জমে ওঠে
মৃত কংকাল।
ওরা অভিশাপ দেয়।
শ্মশানে ফুলের গাছটা
শুকিয়ে গেছে।
তবে কি কবিতা মরে গেছে?

দু’টুকরো কবিতার
শেষ কথা।
ভালবাসার অপমৃত্যু!
কবিতার মৃত্যু।
একটি ফুলের মৃত্যু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।