প্রভাত ও সন্ধ্যা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

প্রভাত সূর্য রং ছড়ায়
পূব আকাশের কোণে,
মাধবী, মালতী, কেতকী, যুঁথী
ফুল ফোটে বনে বনে।

সোনালী সূর্য কিরণ ছড়ায়
এই ধরণীর তলে,
প্রভাতে ফোটে সোনার কমল
নয়ন দিঘির জলে।

ভোরের হাওয়া সৌরভ ছড়ায়,
ছুটে আসে মধুকর,
মধু খেয়ে ঘুমায় অলি,
কমল ফুলের উপর।

উঠল আকাশে সাঁঝের তারা
দিন হল অবসান,
মায়ের কোলে ঘুমায় শিশু
শুনে ঘুম পাড়ানি গান।

উঠল আকাশে সন্ধ্যাতারা,
চাঁদ হেসে কথা কয়,
মায়ের পাশে ঘুমায় ছেলে,
মা শুধু জেগে রয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।