শরতের কবিতা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৮-০৩-২০২৪

ভোরের আলোয় ভরেছে আকাশ,
প্রভাত সূর্য গগনে ওঠে।
নয়নদিঘির কালো ঘোলা জলে
শালুক ও পদ্ম ফোটে।

শরতের সোনালী রোদ হাসে
বাড়ির ছাদ ও বারান্দায়।
বাড়ির উঠোন সবুজ ঘাসে ভরা,
গঙ্গা ফড়িং উড়ে বেড়ায়।

ধানের খেতে মিঠে হাওয়ায়,
পূজোর গন্ধ ভাসে।
রাঙা মেঘে সাঁতার দিয়ে,
ধবল বলাকা আসে।

ফকির ডাঙায় বনটিয়া এসে
শুঁয়োপোকা ধরে।
কূলবধু জল আনিতে গেলে
লাজে যায় মরে।

সন্ধ্যেবেলায় বিহগের দল
ফেরে আপন বাসায়।
গাঁয়ের বধূ প্রতি সন্ধ্যায়
তুলসীতলায় প্রদীপ জ্বালায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।