শরতের কবিতা-3
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১৮-০৪-২০২৪

শরত এলো ফুটলো কলি
শিউলির ডালে ডালে।
সোনালী রোদ ছড়ায় কিরণ
সবুজ খেতের আলে।
সবুজ বরণ ধানের খেতে
ফড়িং উড়ে বেড়ায়।
সাদা মেঘেরা ভেসে বেড়ায়
নীল আকাশের গায়।
শারদ প্রাতে শালুক পদ্ম
দিঘির জলে ফোটে।
ঘুম ভাঙানো পাখির ডাকে
হৃদয় ভরে ওঠে।
পানকৌড়ি ডুব দেয়
রাজ হাঁসেরা চরে।
শান বাঁধানেো পুকুর ঘাটে
বধূরা সিনান করে।
কাশফুলের বনেতে নাচে
শালিক পাখির ঝাঁক।
নদীর ঘাটে যাত্রীরা আসে
মাল্লাদের হাঁকডাক।
সাঁওতালরা মাদল বাজায়
শাল পিয়ালের বনে।
অরণ্যের ঘুম ভেঙেছে
শরতের আগমনে।
যেদিকে তাকাই চৌদিকে দেখি
চির সবুজের অভিযান।
বাতাসে বাতাসে শুধু ভেসে আসে
পূজোর আগমনী গান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।