বর্ষার কবিতা-8
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১৯-০৪-২০২৪

বর্ষা এলো রে ভাই
নেমেছে বাদল,
গরজিছে আকাশেতে
মেঘেদের দল।

বিজুলি খেলিছে দেখি
আকাশের গায়ে,
ওপারেতে কালো মেঘ
আসিছে ঘনায়ে।

এপারেতে বর্ষা নামে
গাঁয়ে ঢোকে জল,
হাঁটু জলে পার হয়
গরু ভেড়া ছাগল।

বাঁধের পাড়ে পড়েছে উড়ে
শালিক পাখির বাসা,
বর্ষায় ভিজে টোকা মাথায়
লাঙল চালায় চাষা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।