দেবীর আগমনী
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১৯-০৪-২০২৪

শরতের নীল আকাশ,
কাশ ও শিউলি ফুলের গন্ধ-
চারদিকে পূজোর গন্ধ-
দূর থেকে শোনা যাচ্ছে
ঢাক ও শঙ্খের আওয়াজ।
পূজো এসে গেল।
এল খুশির রঙে মনকে
রাঙিয়ে তোলার দিন।
দেবি দুর্গা! সচেতন চিন্ময়ী,
তিনি নিদ্রা, তার আদি নেই,
তার প্রকৃত মূর্তি নেই।
নিষ্কাসিত অসুরপীড়িত
দেবতা রক্ষনে
তার আবির্ভাব হয়।
দেবীর শ্বাশ্বত অভয়বাণী-
ইচ্ছং যদা যদা বাধা দানবোত্থা ভবিষ্যতি।
তদা তদা অবতীর্যাহং করিষ্যামি অরি সংক্ষয়ম্।।
মা আসছেন!
আসছেন মা আদ্যাশক্তি মহামায়া।
তাঁর আবির্ভাবে ধরণী হয়ে ওঠে প্রাণময়ী।

ওঁ সর্বমঙ্গলমঙগল্যে শিবে সর্বার্থ সাধিকে,
শরণ্যে ত্রৈম্ব্যকে গৌরি, নারায়ণি নমোহস্তুতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।