মিনতি
- মোঃ আজিজুল ইসলাম - 'ছন্দ কবিতা' ২৯-০৩-২০২৪

জীবনে একটি মেয়েকে ভালোবেসে
প্রেমিক হলাম আমি-
মনের মন্দিরে রেখে তারে
করেছি প্রাণের দামি।
পড়ালাম তারে আংটি মালা
হস্তে দিলাম চুমা-
দিবা রাতি ভেবে সাথীরে
স্মৃতি করিলাম জমা।
জানি না অভিমানি কোন অপরাধে
চলে গেলো আজি দুরে-
ভালোবাসার নামে কাছে এসে
গেলো স্বপ্ন সব পুড়ে।
আমাকে সবাই বলো!
করেছি কি একা ভুল-
সেও তো লেখেছে চিঠি
দিয়েছে গোলাপ ফুল।
কেন সে আমার জীবনে এসে
করে গেলো ছলনা-
আমি কি ভাবিবো হায়
এমনি সব ললনা।
সে তো স্বভাবতই ভিরু
দেখাবে কি আর ভয়-
একটুকু বলি, প্রতরনা করতে
ডরেনি কি তার হৃদয়।
প্রেমে পরেছি, ভালোবেসেই যাবো
যথ করুক প্রতারনা-
মিনতি আমার সবার প্রতি
করিওনা তারে ঘৃনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 7টি মন্তব্য এসেছে।

SM_Julhasur_Rahman
২৭-০৩-২০১৮ ২০:২২ মিঃ

জবাব নেই, ছালিয়ে যান ব্রো

shawonmallick6950
১০-০৩-২০১৮ ২৩:৩৪ মিঃ

অসাধারণ

roppy
০৫-০৪-২০১৭ ০০:২৮ মিঃ

অনবদ্য কবিকে শুভেচ্ছা জানাই।

MOTALEB
১০-০৯-২০১৬ ০৯:০০ মিঃ

লিখেছো বেশ । তবে...ঠিক হয়ে যাবে । আর হ্যা, হুম লালমনিরহাট ।

M2_mohi
০১-০৪-২০১৬ ২২:২৪ মিঃ

অদ্বিতীয়,

saif
১১-০১-২০১৬ ০৯:০৮ মিঃ

কবি সুন্দর কবিতা, আপনার সাথে যোগাযোগব্যবস্থা কি?

moniruzzaman
২৮-১১-২০১৫ ০৪:৪৩ মিঃ

স্বপ্নগুলো কঙ্কালে পরিণত অদ্য
তবুও প্রগাঢ় ভালোবাসার পদ্য
সোনালী প্রেমের সবুজ কচিঘাস
ফাল্গুনী রাতের বিশুদ্ধ বাতাস!
মনোমুগ্ধকর কবিতা ! লিখবে তুমি অবিরত!