সাঁঝের আঁধার
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার লেখা কবিতা ২৮-০৩-২০২৪

আমার গাঁয়ে ধূলিমাখা রাঙাপথে
সকাল হলেই চলে গোরুর গাড়ি।
আবার কখন দূরের আকাশ হতে
চলছে উড়ে সাদা বকের সারি।

পথের পাশে শেয়াল কাঁটার বন
ডাকছে ঘুঘু, বসে মাঠের আলে।
সবুজ ফসলে ভরে ওঠে মন
ফিঙেপাখি নাচে গাছের ডালে।

বাড়ির উঠোন ঢাকা সবুজ ঘাসে
বসে চড়ুই ভাঙা পাঁচিলটায়।
নদীর পাড়ে সোনালী রোদ হাসে,
নীল আকাশে পাড়ি দিতে চায়।

বিকেল হলো পড়ে আসে বেলা,
সূর্য্যি ডোবে বাঁশ ঝাড়ের বনে।
সাঁঝের আঁধার একলা করে খেলা,
গান গেয়ে বেড়ায় আপন মনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।