ডুমুরের ফুল
- ফয়জুস সালেহীন - আলো আর আঁধারের গল্প ২৯-০৩-২০২৪

উন্মোচিত রাখেনা সে তার পুষ্পদল। সমীরণে ছড়িয়ে দেয়না সুবাস। দর্শকের মনোরন্জ্ঞনে নিজেকে করেনা আকর্ষক। অলিরা তাই হুমড়ি খেয়ে পড়েনা তার দুয়ারে। রঙ্গিন প্রজাপতিরাও পরিব্রাজকের ন্যায় ঘুরে বেড়ায়না তার আঙ্গিনায়। তার রূপ আর বর্ণেতে উদাস হয়না কবিমন। রচেনা তাই তাকে নিয়ে দু চার ছত্র চরণ। অবগুণ্ঠনে আচ্ছাদিত থাকে তার রূপ রস যৌবন। পামর ভ্রমর তাই ব্যর্থ কালিমা লেপনে। তবে সেও কামাগ্নিতে পুড়ে ফাগুনের আবির্ভাবে। সেও হয় অমরাবতী। করে প্রজন্মের বিস্তার। নয়কো সে ব্যভিচারিণী।। ০৬-১১-২০১৫ খ্রিস্টাব্দ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

faijus
০৭-০১-২০১৬ ০০:০৪ মিঃ

তবে সেও কামাগ্নিতে পুড়ে ফাগুনের আবির্ভাবে।

faijus
৩০-১১-২০১৫ ২৩:৩৫ মিঃ

নয়কো সে ব্যভিচারিণী।।